1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

বিশ্বে করোনায় দেড় হাজারের বেশি মৃত্যু, শনাক্ত প্রায় ১০ লাখ

  • আপডেট টাইম : শনিবার, ১৬ জুলাই, ২০২২
  • ২২৫ বার পঠিত

আর্ন্তজাতিক ডেস্ক :: বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়লেও মৃত্যুর সংখ্যা কিছুটা কমেছে। এ সময়ে নতুন করে আক্রান্ত হয়েছে ৯ লাখ ৯৪ হাজার ৭৬৪ জন। আর মৃত্যু হয়েছে ১ হাজার ৭৫৯ জনের।

করোনাভাইরাসের শুরু থেকে বিশ্বে এ পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬৩ লাখ ৮৪ হাজার ৪৩ জন মানুষের। আর এ ভাইরাসে এ পর্যন্ত শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৬ কোটি ৫৪ লাখ ২৭ হাজার ১৬৪ জনে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি করোনা শনাক্ত হয়েছে ফ্রান্সে। আর সর্বোচ্চ মৃত্যু হয়েছে ব্রাজিলে। এরপরই রয়েছে জার্মানি ও যুক্তরাষ্ট্র।

বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারস থেকে শনিবার (১৬ জুলাই) এ তথ্য জানা গেছে।

করোনায় আক্রান্ত ও মৃত্যুর দিক দিয়ে শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে গত একদিনে ২৬৫ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে আক্রান্ত হয়েছে ১ লাখ ৭ হাজার ৯২৯ জন। এতে করে দেশটিতে এ পর্যন্ত করোনায় মোট মৃত্যু ও শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে যথাক্রমে ১০ লাখ ৪৮ হাজার ৪৮৬ এবং ৯ কোটি ১০ লাখ ৭৬ হাজার ৫৩৪ জন।

ব্রাজিলে নতুন করে ৬৫ হাজার ৩৭৯ জন শনাক্ত হয়েছে। এ সময়ে মৃত্যু হয়েছে ২৯২ জনের। ফ্রান্সে ৫৪ জনের মৃত্যুর পাশাপাশি করোনা শনাক্ত হয়েছে ১ লাখ ১৯ হাজার ২৮৫ জনের। জার্মানিতে ১১৫ জনের মৃত্যু হয়েছে আর নতুন করে শনাক্ত হয়েছে ১ লাখ ৯ হাজার ৬৯৪ জন।

ইতালিতেও বেড়েছে করোনায় আক্রান্তর সংখ্যা। দেশটিতে এ সময়ে ১ লাখ ৮ হাজার ৬৭৪ জন শনাক্তের পাশাপাশি মৃত্যু হয়েছে ১০৫ জনের।

এছাড়া করোনায় আক্রান্তের দিক দিয়ে ঊর্ধ্বগতি লক্ষ্য করা গেছে- দক্ষিণ কোরিয়া, জাপান, অস্ট্রেলিয়া, মেক্সিকো ও তাইওয়ানে।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..